ইসলাম প্রচার
ইসলাম প্রচারের সুমহান দায়িত্ব নিয়েই যুগে যুগে অসংখ্য নবী-রাসূলগণ পৃথিবীতে প্রেরিত হয়েছেন। আল্লাহর প্রতি যাদের বিশ্বাস নেই, অথবা যারা বিকৃত ভিন্ন বিশ্বাসের অধিকারী, তাদের সঠিক পথের দিশা দেয়া, আল্লাহর বন্দেগির সরল-সঠিক পথ তাদের সামনে পরিষ্কারভাবে তুলে ধরাই ছিলো এসকল নবী-রাসূলদের কাজ।
সব নবীই তাঁর উম্মতের পরম হিতাকাঙ্ক্ষী হিসেবে তাদের মহান আল্লাহ্‌র একত্ববাদ ও বিশুদ্ধ ইবাদতের আদেশ করেছেন এবং শিরক, কুফর ও পাপাচার থেকে নিষেধ করেছেন।
মহান আল্লাহ বলেন, ‘হে রাসূল! আপনার পালনকর্তার পক্ষ থেকে আপনার ওপর যা অবতীর্ণ হয়েছে, তা আপনি প্রচার করুন। যদি আপনি তা না করেন, তাহলে আপনি আল্লাহর বার্তা প্রচার করলেন না।’ (সূরা মায়েদা: ৬৭)।
নবুওতের ধারাবাহিকতা যেহেতু শেষ; সুতরাং ইসলাম প্রচারের এই দায়িত্ব এই উম্মতের ওপরই অর্পিত হয়েছে। দীন ইসলাম প্রচারের এই দায়িত্বে শৈথিল্যের পরিণতি কী হতে পারে, তা আজ আমাদের সামনে স্পষ্ট। ইসলাম সঠিকভাবে প্রচার না হওয়ার সুযোগে কুচক্রী ও স্বার্থান্বেষী মহল ইসলামের নামে বিভিন্ন অপতৎপরতা এবং বিচ্ছিন্নতা সৃষ্টি করছে।
আস-সুন্নাহ ফাউন্ডেশনের তিনটি মৌলিক কাজের একটি হলো ‘দাওয়াহ’ বা ইসলাম প্রচার। বিশ্বব্যাপী পবিত্র কুরআন ও সহীহ্ সুন্নাহর আলোকে ইসলামের সঠিক চিত্র প্রচার-প্রসারের লক্ষ্যে বিভিন্ন পদ্ধতিতে কাজ করে আসছে। মূলত ইসলামের বহুমুখী খেদমত ও প্রচার-প্রসারই ফাউন্ডেশনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। সপ্তাহিক দারস, মাসিক মাজলিসুস সুন্নাহ ও নিজস্ব স্টুডিও থেকে প্রচারিত বিভিন্ন দাওয়াতী উদ্যোগ ফাউন্ডেশনের ইসলাম প্রচার কার্যক্রমেরই অংশ।

আস-সুন্নাহ ফাউন্ডেশন

গভঃ রেজিঃ ‍S-13111/2019